লাইটার জাহাজ ডুবি ১৩ ক্রুর মধ্যে ৯ জন উদ্ধার 

Dhaka Post Desk

বিশেষ প্রতিনিধি

7 December, 2021 6 Views

6
চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে একটি লাইটার জাহাজ ডুবে গেছে। ‘চর শ্যামাইল’ নামের জাহাজটি স্ক্র্যাপ (ভাঙা লোহার পণ্য) নিয়ে বহির্নোঙর থেকে চট্টগ্রামের সদরঘাটে আসছিল। মাঝপথে আরেকটি জাহাজের সাথে ধাক্কা লেগে তলা ফেটে গেলে সেটি ডুবে যায়। আজ শনিবার দুপুরে এই ঘটনা ঘটে। জাহাজের ১৩ মাস্টার-সুকানির মধ্যে নয়জন উদ্ধার করা হলেও বাকিরা নিখোঁজ রয়েছে।

জানতে চাইলে লাইটার জাহাজ ঠিকাদার সমিতির সভাপতি হাজী শফিক আহমদ বলেন, দুর্ঘটনার খবর পেয়ে আমি কোস্টগার্ডসহ অন্যদের অবহিত করি। ডুবে যাওয়ার সময় জাহাজের পাশে থাকা আরেকটি ট্রলার নয়জনকে উদ্ধার করে। মাস্টার-সুকানিসহ বাকিদের খবর জানি না। তারা এখনো নিখোঁজ রয়েছে।
জানা গেছে, শনিবার দুপুর সোয়া ১২টায় বহির্নোঙরে অবস্থান করা একটি মাদার ভ্যাসেল থেকে তিনটি ছোট জাহাজে স্ক্র্যাপ পণ্য নামানো হচ্ছিল। বিএসআরএম শিল্প গ্র“প এসব পণ্য বিদেশ থেকে আমদানি করে। তিনটি ছোট জাহাজের মধ্যে একটি জাহাজে স্ক্র্যাপ পণ্য নামানোর পর জাহাজটি ছেড়ে যাচ্ছিল। কিন্তু বড় জাহাজের সঙ্গে ছোট জাহাজের বাঁধা রশি খোলা হয়নি। এই অবস্থায় পাশে থাকা অন্য লাইটার জাহাজের সঙ্গে ‘চর শ্যামাইল’ জাহাজের মধ্যে সংঘর্ষ হয়। এতে জাহাজের তলা ফেটে ধীরে ধীরে ডুবে যেতে থাকে। এসময় পাশে থাকা অন্য ট্রলারের লোকজন এসে মোট নয়জন নাবিককে উদ্ধার করতে সক্ষত হয়। বাকিদের খোঁজ এখনো পাওয়া যায়নি। # ২৯.০৯.১৮


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *