বহির্নোঙরে ‘মায়ের্কস জাকার্তা’ জাহাজ থেকে পড়ে চীনা নাবিকের মৃত্যু

Dhaka Post Desk

বিশেষ প্রতিনিধি

8 August, 2022

Views

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে আসা একটি বিদেশি জাহাজ থেকে ছিটকে পড়ে এক চীনা নাবিকের মৃত্যু হয়েছে। পানামার পতাকাবাহি জাহাজটির নাম ‘মায়েকর্স জাকার্তা’; জাহাজটি তানজুম পেলিপাস বন্দর থেকে কন্টেইনার নিয়ে চট্টগ্রাম বন্দর পৌঁছে। নিহত নাবিকের নাম হাইকিয়াং হু; বয়স ৩৮ বছর।

চট্টগ্রাম বন্দরের রেডিং কন্ট্রোল নিয়ন্ত্রন কক্ষ থেকে জানা যায়, ৭ অক্টোবর জাহাজটি চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে পৌঁছে। জোয়ারের সাথে মিল রেখে জাহাজটি চট্টগ্রাম বন্দর জেটিতে আসার শিডিউল ছিল। বহির্নােঙরে জাহাজ নোঙর করতে গিয়ে ছিটকে সাগরে পড়ে যায়। এরপর সে সাঁতার কাটতে কাটতে সাগরে ভাসতে থাকে অনেকক্ষন। এরইমধ্যে কোস্টগার্ডকে খবর দেয়া হলে কোস্টগার্ডের টহল জাহাজ দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে নাবিক ‘হাইকিয়াং হু’কে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এসআই নুরুল আলম আশেক বলেন, ‘জাহাজ থেকে নিচে পড়ে গেলে কোস্টগার্ডের সদস্যরা তাকে উদ্ধার করেন। পরে তার সহকর্মীরা ওই চীনা নাগরিককে গুরুতর অবস্থায় চমেক হাসপাতালে আনলে বেলা সাড়ে ১২টার দিকে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন।’

এদিকে ‘মায়েকর্স জাকার্তা’ জাহাজটি এখন চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে অবস্থান করছে।

জানতে চাইলে জাহাজটির এজেন্ট মায়ের্কস লাইনের শীর্ষ কর্মকর্তা তানিম শাহরিয়ারকে ফোন করলে তিনি সাড়া না দেয়ায় বক্তব্য জানা সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published.