বঙ্গোপসাগরে সিমেন্টের কাাঁচামালবাহী ২ লাইটার জাহাজ ডুবি, নাবিকদের নিরাপদে উদ্ধার

0
1496

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
ঝড়ের কবলে পড়ে কুতুবদিয়া দ্বীপের কাছাকাছি বঙ্গোপসাগরে আড়াই হাজার মেট্রিক টন সিমেন্ট ক্লিংকারসহ (কাঁচামাল) এমভি টিটু-১৮ এবং এমভি টিটু-১৯ ডুবে গেছে। দুটি জাহাজের নাবিকদের নিরাপদে উদ্ধার করা হয়েছে।
গতকাল বুধবার দুপুরে কুতুবদিয়ায় অবস্থানরত মাদার ভ্যাসেল (বড় জাহাজ) থেকে লাইটার জাহাজ দুটি ক্লিংকার নিয়ে যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়ে।
লাইটার দুটি ঢাকার মুক্তারপুরে শাহ সিমেন্টর কারখানার ঘাটে যাওয়ার কথা ছিল।
আবুল খায়ের গ্র“পের অঙ্গ প্রতিষ্ঠান শাহ সিমেন্টের মালিকানাধীন লাইটার দুইটি দুর্ঘটনার কবলে পড়ার পর বাংলাদেশ নৌবাহিনী একটি জাহাজের ১০ জন নাবিককে উদ্ধার করে। এ ছাড়া বিশেষ একটি হেলিকপ্টারে অন্য জাহাজের নাবিকদের উদ্ধার করা হয়।
শাহ সিমেন্টের স্থানীয় শিপিং এজেন্ট লিটমন্ড শিপিংয়ের অপারেশন ইনচার্জ জাহিদ হোসেন জানান, শাহ সিমেন্টের ক্লিংকার নিয়ে কুতুবদিয়ায় অবস্থান করছিল একটি বড় জাহাজ। সেটি থেকে এক হাজার ২৫০ টন করে ক্লিংকার নিয়ে এমভি টিটু-১৮ ও ১৯ আসার সময় উত্তাল সাগরে হঠাৎ ঝড়ের কবলে পড়ে। লাইটার জাহাজ দুটি একপাশে কাত হয়ে ডুবতে থাকে।
নৌবাহিনী সূত্র জানায়, খবর পেয়ে বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ দুর্জয়, শৈবাল, সুরভি ও সোয়াডস উদ্ধারে নেমে ১০ জন নাবিককে উদ্ধার করে। অন্যদিকে মালিকপক্ষ একটি বিশেষ হেলিকপ্টারে আরেকটি জাহাজের নাবিকদের উদ্ধার করে। #

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here