বঙ্গোপসাগরে লাইটার জাহাজে পড়ে গিয়ে শ্রমিকের মৃত্যু

0
258

বিশেষ প্রতিনিধি

বঙ্গোপসাগরের গভীর সাগরে একটি বিদেশি জাহাজ থেকে পণ্য নামানোর কাজ করার সময় আবদুল্লাহ (২৫) নামে এক বাংলাদেশি শ্রমিকের মৃত্যু হয়েছে। গত রবিবার দুপুর ১টার দিকে তাকে উদ্ধার করেন তার সহকর্মীরা। সেদিন রাত সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে জরুরি বিভাগে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। গত রবিবার মৃত্যু হলেও বিষয়টি জানাজানি হয় সোমবার দুপুরে।

মৃত আবদুল্লাহ বান্দরবান জেলার রুমা উপজেলার পেন্দু চান্দা পাড়ার মুনকিছনের ছেলে। সে বহির্নোঙরে পণ্য উঠানামার কোস্টার হেজের কর্মী ছিল। আর জাহাজটির শিপ হ্যান্ডলিং অপারেটর ছিল নওয়াব এন্ড কম্পানির। বিদেশি ‘নরডিক ইনচিয়ন’ জাহাজ থেকে স্ক্র্যাপজাতীয় পণ্য ‘স্ট্যাটম্যান্ট অফ ফেক’ জাহাজের নামানো হচ্ছিল। সেই সময় দুর্ঘটনাটি ঘটে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ পুলিশ ফাঁড়ির এএসআই শীলব্রত বড়ুয়া বলছেন, ‘স্ট্যাটম্যান্ট অফ ফেক’ নামের জাহাজের কোস্টার হাউজের কর্মী হিসেবে কর্মরত ছিলেন আবদুল্লাহ। তিনি জাহাজের ম্যানহোলের ভেতরে প্রবেশ করেন। এরপর রাতে তাকে অনেক খোঁজাখুঁজি করা হয়। অবশেষে রোববার দুপুর ১টার দিকে তাকে উদ্ধার করা হয়।

এ অবস্থায় গভীর সমুদ্র থেকে রাত সাড়ে ৯টার দিকে পতেঙ্গা আনা হয় আবদুল্লাহকে। পতেঙ্গা থেকে অ্যাম্বুলেন্সে করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কী কারণে দুর্ঘটনা ঘটেছে তা জানাতে পারেনি চট্টগ্রাম বন্দরের মেরিন বিভাগ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here