ধাক্কা খেয়ে কর্ণফুলীতে ডুবলো ছোট জাহাজ, জাহাজ চলাচলে সমস্যা নেই

0
73

বিশেষ প্রতিনিধি
চট্টগ্রামের কর্ণফুলী নদীতে নোঙর করা অবস্থায় তেলবাহী খালি ট্যাঙ্কার ‘মিক হৃদয়-১’ এর সঙ্গে ধাক্কা লেগে ‌’এমভি রুহুল আমিন খান’ নামে একটি ছোট জাহাজ ডুবে গেছে।আজ সোমবার সন্ধ্যা পৌণে ৮টার দিকে কর্ণফুলী নদীর সদরঘাটের জুট রেলী ঘাট এলাকায় এই দুর্ঘটনা ঘটে। এই ঘটনায় এখনো হতাহতের খবর মিলেনি। শেষ খবর পাওয়া পর্যন্ত কর্ণফুলী নদীতে উদ্ধার অভিযান পরিচালনা করছে চট্টগ্রামের সদরঘাট নৌ থানা পুলিশের একটি টিম।
স্থানীয়রা বলছেন, নদীর সদরঘাট অংশে এ ঘটনায় লাইটারে থাকা ৪-৫ জন ক্রু নৌকায় করে তীরে উঠেছে। কেউ নিখোঁজ আছে কিনা তা তল্লাশি করা হচ্ছে। ডুবে যাওয়া লাইটারটিতে কী পণ্য ছিল তা জানাতে পারেনি নৌ পুলিশ। নদীর সদরঘাট অংশে এদুর্ঘটনায় চট্টগ্রাম বন্দরে নৌ যান চলাচলে কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি হয়নি।
সদরঘাট নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম মিজানুর রহমান বলেন, ‘সদরঘাটের জুট র‌্যালীঘাট এলাকায় একটি তেলবাহী খালি ট্যাঙ্কার নোঙর করা ছিল। বহির্নোঙর থেকে একটি কার্গো জাহাজ কর্ণফুলী নদী দিয়ে উজানে যাওয়ার পথে ওই ট্যাঙ্কারের সঙ্গে ধাক্কা লাগে। এতে জাহাজটি ডুবে যায়। ঘটনাস্থলে আমাদের একটি টিম উদ্ধার অভিযান পরিচালনা করছে।’
এতে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি বলে জানান তিনি ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here