ডেনিস শিপিং কোম্পানিগুলোতে নিষিদ্ধ হতে পারে ফিলিপিনো নাবিক

0
113

ফিলিপাইনে ডেনমার্কের রাষ্ট্রদূত হুঁশিয়ারি দিয়েছেন, এসটিসি ডব্লিউ কনভেনশন সঠিকভাবে প্রতিপালন না করার কারণে ইউরোপিয়ান মেরিটাইম সেফটি এজেন্সি (ইএমএসএ) ফিলিপাইন সরকার কর্তৃক ইস্যুকৃত এস টি সি ডব্লিউ সার্টিফিকেট এর স্বীকৃতি বাতিল করলে ডেনিস কর্তৃপক্ষকেও তা মেনে চলতে হবে এবং সে ক্ষেত্রে প্রায় ১০০০০ (দশ হাজার) ফিলিপিনো নাবিক ডেনিস পতাকাবাহী জাহাজে নিষিদ্ধ হবে।

রাষ্ট্রদূত গেট সিলাসেন বলেছেন, ফিলিপাইনের জারি করা এস.টি.সি.ডব্লিউ সার্টিফিকেটের স্বীকৃতি প্রত্যাহারের সুপারিশের ভিত্তিতে তার সরকারকে ইউরোপীয় মেরিটাইম সেফটি এজেন্সি (ইএমএসএ) এর সিদ্ধান্ত মেনে চলবে।

উল্লেখ্য, ডেনিশ-মালিকানাধীন এবং পরিচালিত জাহাজের প্রায় ১০০০০ (দশ হাজার) ফিলিপিনো নাবিক কাজ করে থাকে।

রাষ্ট্রদূত স্থানীয় ম্যানিংয়ের এজেন্সিগুলোকেও এই আশঙ্কার কথা জানিয়েছেন। তিনি আরো বলেছেন ডেনিশ সরকার গত বছরের ফেব্রুয়ারী-মার্চ মাসে ই.এম.এস.এ.র ফিলিপিন্সের পরিদর্শন প্রতিবেদনটি এখনো পায়নি।

প্রথমত, আমরা এখনও প্রতিবেদনটি দেখিনি। এটি এখনও সরকারের কাছে পৌছাঁয়নি, তবে সিন্ধান্তটি কেবল তখনই হবে যখন আমরা রিপোর্টটি জানব, রাষ্ট্রদূত উল্লেখ করেন।

তিনি বলেছেন তার জানা মতে প্রতিবেদনটি গত ফেব্রুয়ারী বা মার্চ মাসে চূড়ান্ত করা হয়েছে।

“জাহাজে কাজ করার জন্য নাবিকদের অবশ্যই দক্ষ হতে হবে এবং ডেনিশ জাহাজের সর্বদা দক্ষ নাবিকদের নিয়োগ দিয়ে থাকে” তিনি উল্লেখ করেন।

এদিকে, মেরিটাইম ইন্ডাস্ট্রি অথরিটি (মেরিনা),ফিলিপাইন গত বছর পরিদর্শনকালে ইএমএসএ কর্তৃক চিহ্নিত ত্রুটিগুলো সংশোধন করার চেষ্টা করছে এবং  সংশোধনের ব্যাপারে তাদের আত্মবিশ্বাসী মনে হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here