জুলাই মাসে বাংলাদেশ থেকে পণ্য পরিবহন বন্ধ রাখছে হ্যাপাগ লয়েড

Dhaka Post Desk

বিশেষ প্রতিনিধি

25 October, 2021 0 Views

0

বিশেষ প্রতিনিধি
বাংলাদেশ থেকে কন্টেইনার বুকিং এক মাস বন্ধ রাখার ঘোষণা দিয়েছে জার্মান শিপিং কম্পানি হ্যাপাগ লয়েড। গত ২৪ জুন এই ঘোষণা দিয়ে আজ ১ জুলাই মাস থেকে এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে। পরিস্থিতি উন্নতি হলে সাময়িকভাবে নেয়া এই সিদ্ধান্ত প্রত্যাহার করে নিবে শিপিং কম্পানিটি। তবে আগে থেকে বুকিং থাকা পণ্য পরিবহনে এই সিদ্ধান্তের কোন প্রভাব পড়বে না; নতুন করেই কেবল বুকিং নেয়া হবে না।
মুলত সিঙ্গাপুর বন্দরে ব্যাপক জাহাজজটের কারণে বাংলাদেশ মুখি এবং বাংলাদেশ থেকে আসা পণ্য পরিবহনে সাময়িক এই নিষেধাজ্ঞা দিয়েছে প্রতিষ্ঠানটি।
জানতে চাইলে শিপিং কম্পানি হ্যাপাগ লয়েড এর বাংলাদেশের এক কর্মকর্তা বলছেন, সিঙ্গাপুরের জাহাজজট এমন কঠিন অবস্থায় পৌঁছেছে; এই সিদ্ধান্ত নেয়া ছাড়া আমাদের কোন উপায় ছিল না। আমরা জুলাই মাসের শেষ সপ্তাহ পর্যন্ত পরিস্থিতি পর্যবেক্ষন করছি। উন্নতি হলে আগের সিদ্ধান্তে ফিরে আসবে। না হলে বুকিং বন্ধ রাখার সময় আরো বাড়তে পারে।
উল্লেখ্য, জার্মান প্রতিষ্ঠান হ্যাপাগ লয়েড প্রতি মাসে চট্টগ্রাম থেকে ৮ হাজার একক পণ্যবাহি কন্টেইনার পরিবহন করে থাকে বিশেষ করে ইউরোপে। সিঙ্গাপুরের জাহাজজটের কারণে শিপিং কম্পানিটি সিঙ্গাপুর বন্দর এড়িয়ে শ্রীলংকার কলম্বো বন্দর ব্যহারের মাধ্যমে ইউরোপ-আমেরিকায় পণ্য পরিবহনের সুপারিশ করেছে গ্রাহকদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *