চট্টগ্রাম বন্দর জেটিতে দাঁড়ানো জাহাজকে ধাক্কা দিল লাইটার জাহাজ

0
72

বিশেষ প্রতিনিধি
চট্টগ্রাম বন্দর জেটিতে বার্থিং নেয়া একটি বাণিজ্যিক জাহাজ ‘গ্রেট রয়েল’কে ধাক্কা দিল লাইটার বা ছোট জাহাজ ‘মাহিমা আমীন-৩’। এতে বাংলাদেশি পতাকাবাহি গ্রেট রয়েল জাহাজের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। দুর্ঘটনার পর মাহিমা আমীন জাহাজটি আটক করা হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ৫টায় এই দুর্ঘটনা ঘটে।
জানতে চাইলে চট্টগ্রাম বন্দরের ডেপুটি কনজারভেটর ক্যাপ্টেন ফরিদুল আলম বলছেন, বন্দরের ২ নং জেটিতে বার্থ থাকা অবস্থায় ‘গ্রেট রয়েল’কে ধাক্কা দিল লাইটার বা ছোট জাহাজ ‘মাহিমা আমীন-৩’। নিয়ন্ত্রন হারিয়ে মাহিমা আমীন জাহাজটি পোর্ট সাইডের ২ নম্বর কার্গো হোল্ডে আঘাত করে। এবং বড় ধরনের ক্ষতিসাধন করে। দুর্ঘটনার পরপরই বন্দরের নিজস্ব উদ্ধারকারী জাহাজ কান্ডারি-১১ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
তিনি বলেন, আমরা জাহাজটির বিরুদ্ধে আভ্যন্তরীন নৌ যান চলাচল নিয়ন্ত্রন আইন-বিধিমালা পরিপন্থি ম্যানুভারিং করায় আইনী পদক্ষেপ নিচ্ছি।

উল্লেখ্য, ইন্দোনেশিয়া থেকে সিমেন্ট ক্লিংকার নিয়ে বাংলাদেশি পতাকাবাহি ‘গ্রেট রয়েল’ জাহাজটি চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে পৌঁছে গত ১৪ জুন ২০২১। গত ৪ জুলাই জাহাজটি বন্দরের সাধারন কার্গো বার্থে ভিড়ে এবং পণ্য নামানো শুরু করে। এরমধ্যেই জাহাজটি দুর্ঘটনায় পড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here