চট্টগ্রাম বন্দর জেটিতে জাহাজ থেকে পড়ে ফিলিপাইনি ক্রুর মৃত্যু

0
691

নিজস্ব প্রতিবেদক
চট্টগ্রাম বন্দরের জেটিতে থাকা এক বিদেশি জাহাজ থেকে পিছলে পড়ে গিয়ে ফিলিপাইনের নাগরিক এক ক্রু মারা গেছেন। তার নাম জুয়েল ডিওকারিজা; বয়স ৩৯ বছর। সোমবার দুপুর ১২টায় বন্দরের ৫ নম্বর জেটিতে এই ঘটনা ঘটে।‌‌‌‌‌‌‌টালিয়া এইচ’ জাহাজটি কাঠের লগ বা আস্ত গাছ নিয়ে বন্দরে এসেছিল।
বিষয়টি নিশ্চিত করে বন্দর ডেপুটি কনজারভেটর ক্যাপ্টেন ফরিদুল আলম শিপিং এক্সপ্রেসকে বলেন, জাহাজে কাজ করার সময় ডেকে পড়ে গিয়ে ক্রু গুরুতর আহত হন; পরে অ্যাম্বুলেন্সে হাসপাতালের নেয়ার পর কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন।

জানা গেছে, লাইবেরিয়ার গ্রীণ ভ্যালি বন্দর থেকে ‌‌‌‌‌‌’টালিয়া এইচ’ জাহাজটি চট্টগ্রাম  বন্দরের ৫ নম্বর জেটিতে তালিয়া এইচ জাহাজটি কাঠের লগ নিয়ে গত ১ সেপ্টেম্বর ভিড়ে। জাহাজটি ৪দিন পর ৫ সেপ্টেম্বর জাহাজটি জেটি পরিবর্তন করা হয়। এরপর আমদানিকৃত কাঠ নামিয়ে আজ দুপুর ১২টার দিকে জেটি ছাড়ার কথঅ ছিল জাহাজটি। সকালে জাহাজে কাজ করার সময় পা পিছলে কর্ণফুলী নদীতে না পড়ে সৌভাগ্যবশত জাহাজের ডেকে পড়ে যান। পড়ার পরই তিনি জ্ঞান হারান। এরপর তাকে অ্যাম্বুলেন্সে করে চট্টগ্রাম মেডিকেলে নেয়ার পরই ডাক্তাররা তাকে মৃত ঘোষনা করেন। এখন যাবতীয় প্রক্রিয়া শেষ করে তাকে তার দেশে পাঠানোর প্রক্রিয়া চলছে।
জানতে চাইলে জাহাজটির শিপিং এজেন্ট রেনু শিপিংয়ের কর্মকর্তা পরেশের সাথে যোগাযোগ করলে তিনি সাড়া না দেয়ায় সর্বশেষ অবস্থা সম্পর্কে জানা যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here