চট্টগ্রাম বন্দরের নতুন চেয়ারম্যান এম শাহজাহান

0
258

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
দেশের প্রধান চট্টগ্রাম সমুদ্রবন্দরে নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন রিয়ার এডমিরাল এম. শাহজাহান; তিনি বর্তমানে মোঙলা বন্দর চেয়ারম্যান হিসেবে কর্মরত ছিলেন। ২০২০ সালের ৯ এপ্রিল মোঙলা বন্দরে যোগদান করেন তিনি; এর নয় মাসের মাথায় তিনি চট্টগ্রাম বন্দরে বদলি হলেন। অনেক আগে এম. শাহজাহান চট্টগ্রাম বন্দরে সদস্য (হারবার ও মেরিন) হিসেবে কর্মরত ছিলেন।
জানতে চাইলে চট্টগ্রাম বন্দর সচিব ওমর ফারুক বলছেন, জনপ্রশাসন মন্ত্রনালয়ের প্রজ্ঞাপন আমরা পেয়েছি। সশস্ত্র বাহিনী বিভাগ, মন্ত্রনালয়ের যাবতীয় প্রক্রিয়া শেষ করে যোগদান করবেন তারা। কবে নাগাদ যোগদান করবেন তা প্রজ্ঞাপনে বলা হয়নি।

জনপ্রশাসন মন্ত্রনালয়ের গতকাল বুধবারের এক প্রজ্ঞাপনে চট্টগ্রাম বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদকে সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে। আর মোঙলা বন্দর চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসাকে।

সাধারনত এক মেয়াদে চট্টগ্রাম বন্দর চেয়ারম্যান তিন বছর প্রেষনে এসে দায়িত্ব পালন করেন কিন্তু এস এম আবুল কালাম আজাদ পালন করলেন মাত্র নয় মাস। তবে কভিড-১৯ মহামারির মতো কঠিন সময়ে খুব চ্যালেঞ্জের সাথে দায়িত্ব পালন করে চট্টগ্রাম বন্দর সচল রেখেছেন রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ। তার এই বদলি গত দুদিন ধরে চট্টগ্রাম বন্দরে আলোচিত বিষয় ছিল। হঠাৎ কেন তাকে বদলি করা হলো তা নিয়ে জল্পনা-কল্পনার শেষ ছিল না। সর্বশেষ ১৩ জানুয়ারি প্রজ্ঞাপন আসার পর বিষয়টি নিশ্চিত হলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here